প্রভু শিবের কাছে ভক্তিহীন বেদজ্ঞের থেকে শিবভক্ত অতিপ্রিয় - শিবমহাপুরাণের শিক্ষা



ন মে প্রিয়শ্চতুর্বেদী মদ্ভক্তঃ শ্বপচোঽপি যঃ ।

তস্মৈ দেয়ং ততো গ্রাহ্যং স চ পূজ্যো যথা হ্যহম্ ॥ ৭১ ॥

[রেফারেন্স - শিবমহাপুরাণ/বায়বীয়সংহিতা/উত্তরখণ্ড/অধ্যায় নং ১০]

সরলার্থ - যে আমার(মহাদেবের) ভক্ত নয়, সে চারবেদের পারঙ্গম বিদ্বান হলেও আমার প্রিয় নয়। কিন্তু যে আমার ভক্ত সে চণ্ডাল হলেও আমার প্রিয়। তাকে উপহার দেয়া উচিত, তার থেকে প্রসাদ গ্রহণ করা উচিত, সে আমার মতোই পূজনীয় ॥৭১


সিদ্ধান্ত - শিবভক্তিসম্পন্ন ব্যক্তিই পরমেশ্বর শিবের অতি প্রিয়। শিবভক্ত প্রভু শিবের মতোই পূজনীয়


কপিরাইট ও প্রচারে - International Shiva Shakti Gyan Tirtha-ISSGT


মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সোমবার ব্রত বিধি ও মাহাত্ম্য (শৈবপুরাণোক্ত)

শিবরাত্রির ব্রত বিধি ১ (মূলপূজা)

বৃহৎ শিবার্চন বিধি পুস্তক (শৈব আগমোক্ত)

শিবরাত্রির ব্রত বিধি ২ (প্রহরপূজা)

ত্রিপু্রোৎসব দীপপ্রজ্জ্বলন রীতি – স্কন্দমহাপুরাণোক্ত