রাধা কি মা পার্বতীরূপী দেবী শিবাকে জন্ম দিয়েছেন ?

 আমার মায়ের সেবা দুনিয়ার সবাই করেন, লক্ষ্মী সরস্বতীও তার‌ই রূপ হয়েও মূলস্বরূপা শিবেরশক্তি ত্রিগুণাতীতা মাতা শিবার আরাধনা ও সেবা সমস্ত দেবদেবীই করে থাকেন।


 নতুন গজিয়ে ওঠা স্যোশাল মিডিয়ার তথাকথিত সাধু সেজে বসে দাত বের করে মিষ্টি মিষ্টি কথা বলতে বলতে যদি কেউ বলে রাধার থেকে মায়ের(দুর্গা/কালীর) জন্ম হয়েছে, তবে তারা শাস্ত্র যে পড়ে দেখা তো দূরের কথা, শাস্ত্র কি জিনিস তা ই কখনো চোখে দেখেনি। 


কারণ, 

পরমা প্রকৃতি মা পার্বতীরূপী শিবার প্রকাশ করা ৫ম রূপ মাত্র — রাধা 🪷

হ্যা... একথা পরমপবিত্র বেদ-বেদান্তসার শিবমহাপুরাণের রুদ্রসংহিতার যুদ্ধখণ্ডের(৫ম খণ্ডের) অন্তর্গত ২৯তম অধ্যায়ের ৫৩নং শ্লোকে 

বলা হয়েছে —


তস্য নারী সমাখ্যাতা রাধেতি জগদম্বিকা ।

প্রকৃতেঃ পরমা মূর্তিঃ পঞ্চমী সুবিহারিণী ॥ 


✅অর্থ — পরমাপ্রকৃতি শিবা , যিনি জগদম্বিকা নামে বিখ্যাতা, তার দ্বারা প্রকটিত তার পঞ্চমরূপ প্রকাশমূর্তি হিসেবে রাধা নামক নারী প্রকটিত হয়েছেন, সেই রাধা উক্ত শিবলোকের গোশালায় শ্রীকৃষ্ণের সহিত বিহার করে থাকেন ।


তবে হ্যা এটা ঠিক যে, বৈষ্ণবীয় কিছু পুরাণে রাধা থেকে কোটি কোটি “ত্রিগুণাত্মক দুর্গা কালী”র প্রকাশের কথা বলা হয়েছে, কিন্তু লক্ষ্য করে দেখুন সেখানে “ত্রিগুণাত্মক” বলা হয়েছে। অর্থাৎ গুণ অর্থাৎ মায়ার জগতে লীলা করবার জন্য মায়াযুক্ত কোটি কোটি দুর্গা ও কালী দেবী প্রকটিত হয়েছেন, তারা কেহ‌ই সরাসরি শিবপত্নী নন, কারণ কোটি কোটি দুর্গা কালী বলতে এখানে দেবীগণেদের অর্থাৎ মাতৃকাদের কথা বলা হয়েছে , যেমন জয়দুর্গা, বনদুর্গা, শ্মশানকালী, নারসিংহী প্রভৃতি। এটাও একটি নির্দিষ্ট কল্পে হয়ে থাকে, সব কল্পে নয়।

আর এদিকে

আমাদের মাতা শিবা ত্রিগুণের অতীত, অর্থাৎ তিনি মায়ার ঊর্ধ্বে থাকা পরাশক্তি। এটাই এই তথাকথিত বৈষ্ণবীয় রাধাসাধু তথা রাধাভক্তরা বুঝতে অক্ষম।


স্যোশাল মিডিয়ার তথাকথিত সাধুর মিষ্টি মিষ্টি কথার ফাঁদে পড়ে শাস্ত্রজ্ঞানহীনেরাই হঠাৎ ই আজকাল “রাধে রাধে” বলছে আর তার সাথে মা আদ্যাশক্তি শিবার মাহাত্ম্য কে তুচ্ছতাচ্ছিল্য করতে শুরু করেছে, যা সনাতন ধর্মের বিরোধী চিন্তাধারা মাত্র।


[যারা রাধা ভক্ত তারা রাধা অনুরাগী হোন, কিন্তু অন্যকে তুচ্ছ দেখিয়ে ভক্তি করাটা ভক্তির লক্ষণ নয়, বরং তা অহংকার ও ঔদ্ধত্য মাত্র, আর আধ্যাত্মিকতা নিয়ে কথা বলতে গেলে প্রাচীন শাস্ত্রে যা বলা আছে সেটিকেই মানতে হবে, কেননা শাস্ত্র ই আমাদের সনাতন ধর্মের দলিল, ভক্তির দোহাই দিয়ে সত্যকে মিথ্যা আর মিথ্যাকে সত্য বলে চালালে তা গ্রহণযোগ্য হবে না]


শৈব সনাতন ধর্ম সদা বিজয়তে 🚩

হর হর মহাদেব 


©️শ্রী নন্দীনাথ শৈব আচার্য

কপিরাইট ও প্রচারে — #ISSGT 


#পার্বতী 

#radheradhe 

#radha 

#shiva 

#maadurga 

#mahakali 

#শিবা 

#রাধা 

#শিব 

#শিবপুরাণ 

#আন্তর্জাতিকশিবশক্তিজ্ঞানতীর্থ


[ This post only for Public Awareness ]

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সোমবার ব্রত বিধি ও মাহাত্ম্য (শৈবপুরাণোক্ত)

শিবরাত্রির ব্রত বিধি ১ (মূলপূজা)

বৃহৎ শিবার্চন বিধি পুস্তক (শৈব আগমোক্ত)

শিবরাত্রির ব্রত বিধি ২ (প্রহরপূজা)

ত্রিপু্রোৎসব দীপপ্রজ্জ্বলন রীতি – স্কন্দমহাপুরাণোক্ত