মার্কেটে আসা নতুন ভগবান দয়ানন্দ সরস্বতী কে নবী মোহাম্মদের মতোই মনে হতো বলে দাবী করেছে আর্যসমাজের তথাকথিত বেদজ্ঞ এক পণ্ডিত

 


দয়ানন্দ সরস্বতী কে নাকি হজরত মোহাম্মদ মনে হতো, একথা দাবী করছেন আর্যমসাজের এক পণ্ডিত।



Dayananda Saraswati looks like Prophet Mohammad — says Arya Samaj scholar Jagadeeswarananda


এক ঈশ্বরের প্রচার করবার ও বিস্তৃত ভ্রাতৃভাবের শিক্ষা দেবার সময় “ভগবান দয়ানন্দ” জী শ্রীমান্ মোহম্মদ জী প্রতীত হতো।"

তথ্যসূত্র —স্বামী জগদীশ্বরানন্দ সরস্বতী দ্বারা লিখিত, দিব্য দয়ানন্দ” নামক পুস্তকের “উপসংহার অংশ” । প্রকাশিত করেছে স্বয়ং আর্য সমাজ।


আমি একজন শৈব সনাতনী ।

আমার প্রশ্ন হল —

দয়ানন্দ ভগবান কবে আর কিভাবে হল ? 

যদি দয়ানন্দ সত্যি সত্যি সনাতন ধর্মের প্রচারকারী হতেন, তবে সনাতন ধর্মের প্রচারকারী একজন ব্যক্তিকে নবী হজরত মোহাম্মদ -এর মতো দেখতে লাগবে কেন ? 

 দয়ানন্দ সরস্বতী জী তাহলে নিশ্চয়‌ই ইসলামিক কোনো কর্মকাণ্ডের মতোই কিছু করেছিলেন, তারজন্য ই আর্যসমাজী পণ্ডিত বলছেন যে দয়ানন্দ সরস্বতী জীকে নবী হজরত মোহাম্মদ -এর মতোই লাগতো। 


চলুন এবার একটু আলোকপাত করা যাক দয়ানন্দ সরস্বতীর জীবনের কিছু ঘটনার দিকে।


নিয়োগরাজ মহর্ষি দয়ানন্দ সরস্বতী ইসলামের অনুকরণ করেছেন 👇


॥ প্রমাণ ১ ॥



♦️ নবী মোহাম্মদের ইসলাম ♦


নবী মোহাম্মদ বলেছেন, "যারা মূর্তি পূজা করে তারা অনন্তকাল দোজখের আগুনে পুড়বে।" নবী মোহাম্মদের মাতাপিতা উভয়ই মূর্তিপূজারী ছিলেন। 


♦️ দয়ানন্দ সরস্বতী ♦️

নিয়োগরাজ দয়ানন্দ সরস্বতী তার রচিত "সত্যার্থ প্রকাশ"— এর একাদশ সমুল্লাশে বলেছেন "যারা মূর্তি পূজা করে তারা নরকগামী।" এখন দয়ানন্দ সরস্বতীর পিতামাতা উভয়ই শিবভক্ত ছিলেন। তার মানে দয়ানন্দের পিতামাতাই নরকগামী। 


🟤 সিদ্ধান্ত — নবী মোহাম্মদের সাথে এখানে নিয়োগরাজ মহর্ষি দয়ানন্দ সরস্বতীর শতভাগ মিল পাওয়া গেলো।


॥ প্রমাণ ২ ॥


ইসলামের বিধানঃ 

একজন পুরুষ একাধিক বিবাহ করিবে এর পেছনে হেকমতগুলো কি? একজন বিবি গর্ভবতী বা হায়েজ (ঋতুস্রাব) হলে স্বামী তার কামনা পরিতৃপ্ত করতে নিজের অন্য বিবির কাছে গমন করতে পারবে।


নিয়োগরাজ মহর্ষি দয়ানন্দের বিধানঃ

স্ত্রী গর্ভবতী হলে স্বামী তার ইন্দ্রিয় তৃপ্তির জন্য অন্য নারীর সাথে নিয়োগ (বিবাহবহির্ভূত সঙ্গম) করতে পারবে। এর জন্য তাকে সেই নারীকে সামাজিকভাবে বিবাহ করতে হবে না। (সত্যার্থ প্রকাশ, দ্বিতীয় সংস্করণ, চতুর্থ সমুল্লাস, পৃ-৮৮)


বিশেষ পার্থক্য :

ইসলামের থেকে বহুস্ত্রীগমনের কনসেপ্টটা চুরি করলেও নিয়োগরাজ মহর্ষি দয়ানন্দ সরস্বতী এক্ষেত্রে নিজের সৃজনশীলতা দ্বারা বিয়ের বিষয়টি তুলে দিয়ে পুরুষকে বিবাহের দায় থেকে মুক্তি দিয়েছেন। ফলে এবার পুরুষ নিজের ইন্দ্রিয় তৃপ্তির জন্য অন্যকোনো সন্তান প্রত্যাশি নারীর পেট ভরে দিয়ে আসলেই হবে, বিবাহ করতে হবে না। কি মজার বিষয় তাই না ?


🟤 সিদ্ধান্ত — নিজের কামের জ্বালা মেটানোর জন্য অন্য নারীর পেট ভরে দেওয়ার এই বিধান সনাতনী কোন শাস্ত্রেই নেই, এই বিধান নিয়োগরাজ মহর্ষি দয়ানন্দ সরস্বতীর সম্পূর্ণ নিজস্ব, যা নবী মোহাম্মদের সাথেও মিলে যাচ্ছে।  


॥ প্রমাণ ৩ ॥


♦️ ইসলামের নবী মোহাম্মদ♦


সহীহ বুখারী (তাওহীদ)

৪৬/ অত্যাচার, কিসাস ও লুণ্ঠন

পরিচ্ছেদঃ ৪৬/৩২. মদের (মৃৎপাত্র) মটকা ভেঙ্গে ফেলা অথবা মশক ছিদ্র করা যায় কি? যদি কেউ নিজের লাঠি দ্বারা মুর্তি বা ক্রুশ অথবা তবলা অথবা কোন অপ্রয়োজনীয় বস্তু ভেঙ্গে ফেলে (তবে তার হুকুম কী)?

২৪৭৮. ‘আবদুল্লাহ ইবনু মাসঊদ (রাঃ) হতে বর্ণিত। তিনি বলেন, নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম যখন (বিজয়ীর বেশে) মক্কায় প্রবেশ করেন, তখন কা‘বা শরীফের চারপাশে তিনশ’ ষাটটি মূর্তি ছিল। নাবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম নিজের হাতের লাঠি দিয়ে মূর্তিগুলোকে আঘাত করতে থাকেন আর বলতে থাকেনঃ ‘‘সত্য এসেছে এবং মিথ্যা বিলুপ্ত হয়েছে, (আয়াতের শেষ পর্যন্ত)’’- (বনী ইসরাঈল/ইসরাঃ ৮১)। (৪২৮৭, ৪৭২০) (আধুনিক প্রকাশনীঃ ২২৯৯, ইসলামিক ফাউন্ডেশনঃ ২৩১৬)

হাদিসের মানঃ সহিহ (Sahih)

বর্ণনাকারীঃ আবদুল্লাহ‌ ইব্‌ন মাসউদ (রাঃ)



♦️দয়ানন্দ সরস্বতী ♦️

দয়ানন্দ কাশীতে ১০০ মূর্তি ভেঙ্গেছিলেন একটি লাঠি দিয়ে আর সেই লাঠি দিয়েই এক ব্রাহ্মণকে প্রহার করেন। ব্রাহ্মণ তাকে কোর্টে নিয়ে যায়। কোর্টের বিচারপতি মূর্তিভাঙার অপরাধের জন্য দয়ানন্দকে জরিমানা দিতে বলে। [তথ্যসূত্র — From the Cave and jungle of Hindostan, by Helena Blavatsky, 1908]


🔸ছবিতে থেকেও প্রমাণ দেওয়া হল 👇

Dayananda Saraswati is an idol breaker

সরাসরি অনলাইনে ব‌ইটি ও তার পৃষ্ঠা পর্যবেক্ষণ করে দেখুন , এখানে ক্লিক করে 👇

👉 From the caves and jungles of Hindostan


🟤 সিদ্ধান্ত — এখানেও দয়ানন্দ সরস্বতী ও নবী হযরত মোহাম্মদের মধ্যে একটি প্রধান মিল খুঁজে পাওয়া গেল, আর সেই মিলটা হল দুজনেই অসংখ্য দেবমূর্তি ভেঙ্গেছিলেন । 

সনাতন ধর্মে দেবদেবীর প্রতিমা বিগ্রহ পূজা করাই ধর্ম, যা এর বিরোধিতা করে তারা সনাতনী নয়, তারা সনাতন ধর্মের শত্রু ।


বিশেষ দ্রষ্টব্য :

দয়ানন্দ সরস্বতীর আর্যসমাজ এবং মাদাম ব্লাভাটস্কির থিওসফিক্যাল সোসাইটি এক সময় গলায় গলায় ভাব ছিল।

আর্যসমাজীরা দাবি করতে পারে যে, এই বই মাদাম ব্লাভাটস্কির লেখা । যিনি একজন বিধর্মী ছিলেন। তাই তাঁর লেখার কোনো প্রামাণিকতা নেই। কিন্তু দেখুন মাদাম ব্লাভাটস্কি এই বই দয়ানন্দ সরস্বতীর নিন্দা করতে লেখেননি। মাদাম ব্লাভাটস্কি দয়ানন্দের প্রশংসায় পঞ্চমুখ। মাদাম ব্লাভাটস্কি বলছেন, আদি শঙ্করাচার্যের পর দয়ানন্দ সরস্বতীই একমাত্র পণ্ডিত যিনি শঙ্করাচার্যের মতো বাগ্মী, জ্ঞানী ও দার্শনিক! তিনি শুধু দয়ানন্দের গুণে মুগ্ধই হননি। বরং দয়ানন্দ সরস্বতীর রূপেও মুগ্ধ হয়েছিলেন। 

মাদাম ব্লাভাটস্কি লিখছেন - দয়ানন্দ সরস্বতীকে দেখতে ভারতীয় কম ইউরোপীয় বেশি লাগত। তাঁর লম্বা চেহারা, সাদা চামড়া, চুল বাদামি রঙের আর চোখ আয়ত ও উজ্জ্বল। 😍🥰😘 টুরু লভ একদম। তাহলে আপনারা বুঝতেই পারছেন মাদাম ব্লাভাটস্কি দয়ানন্দের রূপ ও গুণে একফম ফিদা ছিলেন। এই বই দয়ানন্দের প্রশংসা করতেই উনি লিখেছিলেন। তাই এই ব‌ই এর মাধ্যমে দয়ানন্দ সরস্বতী কে একজন দেবপ্রতিমা ভঙ্গকারী হিসেবে আমরা জানতে পারলাম। ব‌ই থেকে ছবি দিলাম 👇


 সরাসরি অনলাইনে ব‌ইটি ও তার পৃষ্ঠা পর্যবেক্ষণ করে দেখুন , এখানে ক্লিক করে 👇

👉 From the caves and jungles of Hindostan


❝Then, Dayanand's personal appearance is striking. He is immensely tall; his complexion is pale, rather European than Indian; his eyes are large and bright, and his greyish hair is long. The Yogis and Dikshatas (initiated) never cut either their hair or beard. His voice is clear and loud, well calculated to give expression to every shade of deep feeling, ranging from a sweet childish caressing whisper to thundering wrath against the evil doings and falsehoods of the priests.❞ - Madam Blavatsky From the Caves and Jungles of Hindostan, Page 19 ❝However, it is perfectly certain that India never saw a more learned Sanskrit scholar, a deeper metaphysician, a more wonderful orator, and a more fearless denunciator of every evil, than Dayanand, since the time of Sankharacharya, the celebrated founder of the Vedanta philosophy -- the most metaphysical of Indian systems, in fact the crown of pantheistic teaching.❞ - Madam Blavatsky, FROM THE CAVES AND JUNGLES OF HINDOSTAN, Page 19


এই একই বই এর ২৭৮ পেজে লেখা আছে যে দয়ানন্দ সরস্বতী একটা লাঠি দিয়ে কাশীতে ১০০ টা দেব দেবীর মূর্তি ভাঙেন। আর একই লাঠি দিয়ে জনৈক ব্রাহ্মণকে প্রহার করেন। ব্রাহ্মণ দয়ানন্দকে কোর্টে নিয়ে যায়। কোর্টের জাজ দয়ানন্দকে জরিমানা দিতে বলে। সুতরাং একথাকে আর্যসমাজীদের মেনে নিতেই হবে যে দয়ানন্দ সরস্বতী দেবপ্রতিমা ভেঙ্গেছিলেন।


অন্তিম সিদ্ধান্ত

সুতরাং আর্যসমাজী পণ্ডিত জগদীশ্বরানন্দ বলেছেন, দয়ানন্দ সরস্বতীকে যে ইসলামের নবী মোহাম্মদের মতোই প্রতীয়মান হতো । তা তিনি যথার্থ ই বলেছেন ।


হে আর্যসমাজীগণ ! আপনাদের মূর্তিধ্বংসকারী পয়গম্বর দয়ানন্দের ইতিহাস কেমন লাগলো তা জানাবেন । আর হ্যা এটাও বলবেন, দয়ানন্দ সরস্বতী ভগবান কবে হয়ে গেলেন ? আর কিভাবে তিনি ভগবান দয়ানন্দ সরস্বতী হয়ে গেলেন ? 

আপনারাও দেখছি নতুন ভগবানের ব্যবসা শুরু করেছেন, বাহঃ চমৎকার... প্রাচীন সনাতনী আচার্যদের পুরাণ মান্যকারী পৌরাণিকদের গালি দিতে দিতে আজকে নিজেরাই নতুন ভগবান বানিয়ে ফেলেছেন দয়ানন্দ সরস্বতী কে। 

এবার বলুন যেসব যুক্তির আধারে পৌরাণিক তথা প্রাচীন সনাতনী আচার্যদের আপনারা গালাগালি দিতেন, সেই যুক্তির আধারে আপনারাও ভন্ড প্রমাণিত হলেন কিনা ?


পাঠকবৃন্দেরা নিশ্চয়‌ই আপনারা বিচার করে বুঝতে পেরেছেন যে এই দয়ানন্দ সরস্বতী ও তার আর্য সমাজের অনুসারী আর্য সমাজীরা কত বড় ধূর্ত ও অসনাতনী পাখণ্ডী ।

তাই সমস্ত সনাতনীরা এই দয়ানন্দ সরস্বতী ও তার আর্যসমাজের থেকে দূরত্ব বজায় রেখে চলুন । এই আর্যসমাজের অনুসারী আর্যসমাজীরা নিজেদের সনাতনীদের মতোই দেখায়, কিন্তু এরা যবনদের মতো বিষাক্ত। 


সনাতন ধর্মের মধ্যে ভেজাল মিশিয়ে সেই নকল মতবাদ প্রচার করে প্রকৃত সনাতন ধর্মের পথ থেকে সরিয়ে নিয়ে যাওয়ার কুমতলব এটেছেন দয়ানন্দ সরস্বতী। তাই আমরা তাদের সমস্ত ভণ্ডামি তুলে দেখাচ্ছি, যাতে সনাতনী রা কখনোই এই আর্যসমাজীদের সমর্থন না করে, যাতে কোনো সনাতনী ব্যক্তি এই আর্য সমাজে পদার্পণ না করে। এইসব কারণেই আমরা এই নকল ব্যক্তিদের পর্দা ফাঁস করছি। চিরকাল এভাবেই সনাতন ধর্মের গুপ্ত শত্রুদের  মুখোশ খুলে দিয়ে আমরা সত্য সনাতন ধর্মের মাহাত্ম্য প্রচার করেছি, এখনো করছি, আর ভবিষ্যতেও করে যাবো।


শ্রীনন্দীকেশ্বরায় নমঃ

শ্রীসাম্বসদাশিবায় নমঃ 

শ্রীগুরবে নমঃ

শৈব সনাতন ধর্ম সদা বিজয়তে 🚩

হর হর মহাদেব 🚩


🔥অপপ্রচার দমনে — শ্রী নন্দীনাথ শৈব আচার্য জী

কপিরাইট ও প্রচারে — International Shiva Shakti Gyan Tirtha 


মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সোমবার ব্রত বিধি ও মাহাত্ম্য (শৈবপুরাণোক্ত)

শিবরাত্রির ব্রত বিধি ১ (মূলপূজা)

বৃহৎ শিবার্চন বিধি পুস্তক (শৈব আগমোক্ত)

শিবরাত্রির ব্রত বিধি ২ (প্রহরপূজা)

ত্রিপু্রোৎসব দীপপ্রজ্জ্বলন রীতি – স্কন্দমহাপুরাণোক্ত