দয়ানন্দ সরস্বতীর অশ্লীল বেদ ভাষ্যের খণ্ডন পর্ব - ২

 

(দয়ানন্দ সরস্বতী কৃত যজুর্বেদ ভাষ্য - হিন্দি)


😁 দয়ানন্দ সরস্বতীর লেখা ভাষ্যের মধ্যে থাকা বেদমন্ত্র (হিন্দি ভাষায়) 👇

शादं दद्भिर् अवकां दन्तमूलैर् मृदं बर्व्वैस् तेगान्दंष्ट्राभ्याम्ं सरस्वत्या ऽ अग्रजिह्वं जिह्वाया ऽ उत्सादम् अवक्रन्देन तालु वाजमुँहनुभ्याम् अप ऽ आस्येन वृषणम् आण्डाभ्याम् आदित्याम् श्मश्रुभिः पन्थानं भ्रूभ्यां द्यावापृथिवी वर्तोभ्यां विद्युतं कनीनकाभ्याम् शुक्राय स्वाहा कृष्णाय स्वाहा पार्याणि पक्ष्माण्य् अवार्या ऽ इक्षवो वार्याणि पक्ष्माणि पार्या ऽ इक्षवः ॥ - यजुर्वेद (अध्याय २५ मंत्र १)


দয়ানন্দ সরস্বতী তার যজুর্বেদভাষ্যে এই মন্ত্রের অর্থ লিখেছেন 👇

हे अच्छे ज्ञान की चाहना करते हुए विद्यार्थी जन! (ते) तेरे (दद्भिः) दांतों से (शादम्) जिस में छेदन करता है, उस व्यवहार को (दन्तमूलैः) दांतों की जड़ों और (बर्स्वैः) दांतों की पछाडि़यों से (अवकाम्) रक्षा करने वाली (मृदम्) मट्टी को (दंष्ट्राभ्याम्) डाढ़ों से (सरस्वत्यै) विशेष ज्ञान वाली वाणी के लिये (गाम्) वाणी को (जिह्वायाः) जीभ से (अग्रजिह्वम्) जीभ के अगले भाग को (अवक्रन्देन) विकलतारहित व्यवहार से (उत्सादम्) जिसमें ऊपर को स्थिर होती है, उस (तालु) को (हनुभ्याम्) ठोढ़ी के पास के भागों से (वाजम्) अन्न को (आस्येन) जिससे भोजन आदि पदार्थ को गीला करते उस मुख से (अपः) जलों को (आण्डाभ्याम्) वीर्य को अच्छे प्रकार धारण करने हारे आण्डों से (वृषणम्) वीर्य वर्षाने वाले अङ्ग को (श्मश्रुभिः) मुख के चारों ओर जो केश अर्थात् दाढ़ी उससे (आदित्यान्) मुख्य विद्वानों को (भ्रूभ्याम्) नेत्र-गोलकों के ऊपर जो भौंहे हैं, उन से (पन्थानम्) मार्ग को (वर्त्तोभ्याम्) जाने-आने से (द्यावापृथिवी) सूर्य और भूमि तथा (कनीनकाभ्याम्) तेज से भरे हुए काले नेत्रों के तारों के सदृश गोलों से (विद्युतम्) बिजुली को मैं समझाता हूँ। तुझ को (शुक्राय) वीर्य के लिये (स्वाहा) ब्रह्मचर्य क्रिया से और (कृष्णाय) विद्या खींचने के लिये (स्वाहा) सुन्दरशीलयुक्त क्रिया से (पार्याणि) पूरे करने योग्य (पक्ष्माणि) जो सब ओर से लेने चाहिये, उन कामों वा पलकों के ऊपर के विन्ने वा (अवार्याः) नदी आदि के प्रथम ओर होने वाले (इक्षवः) गन्नों के पौंडे वा (अवार्याणि) नदी आदि के पहिले किनारे पर होने वाले पदार्थ (पक्ष्माणि) सब ओर से जिनका ग्रहण करें वा लोम और (पार्याः) पालना करने योग्य (इक्षवः) ऊख, जो गुड़ आदि के निमित्त हैं, वे पदार्थ अच्छे प्रकार ग्रहण करने चाहियें॥१॥

 

উপরোক্ত মন্ত্রের অর্থ লিখতে গিয়ে দয়ানন্দ সরস্বতী  উদাহরণ হিসেবে দেখাতে গিয়ে বিভিন্ন অঙ্গের কার্যপদ্ধতির কথা উল্লেখ করে শেষে বলেছেন যে সেগুলো গ্রহণ করা উচিত। তিনি মন্ত্রের অর্থের বারোটা বাজিয়ে শেষে যেটা বলতে চেয়েছেন এবং যেখানে মন্ত্র পাল্টেও দিয়েছেন সেই স্থানটিও আমরা হাইলাইট করে দিয়েছি, 

 আর্যনামাজীরা যেন আবার এটা না দাবি করে যে এখানে আমরা মাঝখান থেকে অর্ধেক ভাষ্য তুলে মিথ্যাচার করেছি, কারণ, আমরা উপরেই দয়ানন্দ সরস্বতীর উক্ত মন্ত্রের সম্পূর্ণ হিন্দি ভাষ্য তুলে দিয়েছি এখানে। তাই এই ব্যর্থ অজুহাত দেখিয়ে কাজ হবে না ।

এবার তার সংক্ষেপ হিন্দি ও বাংলা উভয়‌ই নীচে তুলে ধরছি।

দয়াভাষ্যের হিন্দি সংক্ষেপ👇

"हे अच्छे ज्ञान की चाहना करते हुए ज्ञानी जन ! .....मुख से (अपः) जलों को (अण्डाभ्याम्)- वीर्य को अच्छे प्रकार धारण करनेहारे आण्डों से, (वृषणम्) - वीर्य वर्षानेवाली अंग (लिंग) को, (श्मश्रुभि:)- मुख के चारों ओर जो केश, अर्थात डाढ़ी उससे (आदित्यान्) मुख्य विद्वानों को ,,,,,वे पदार्थ अच्छे प्रकार ग्रहण करने चाहिए

দয়াভাষ্যের বাংলা সংক্ষেপ 👇

হে উত্তম জ্ঞানের প্রার্থনা করতে থাকা জ্ঞানীজন !.... মুখ দ্বারা (অপঃ)জলকে (অণ্ডাভ্যাম্) বীর্যকে ভালোভাবে ধারণ করা ডিম্ব থেকে, (বৃষণম্) বীর্য বর্ষণকারী অঙ্গ(অর্থাৎ লিঙ্গ)কে (শ্মশ্রুভিঃ) মুখের চারিপাশে যে কেশগুচ্ছ, অর্থাৎ দাঁড়ি দ্বারা (আদিত্যান্) মুখ্য বিদ্বানগণের...... সেই পদার্থ(বীর্য) উত্তম প্রকারে গ্রহণ করা উচিত ।


😱 আরো মজার বিষয় হলো - দয়ানন্দ সরস্বতী বেদমন্ত্রের মধ্যে থাকা 'শুক্ল' শব্দটিকে 'শুক্র' বানিয়ে দিয়েছেন। (উপরের দয়ানন্দ কৃত মন্ত্র ও ভাষ্যে থাকা 'শুক্র' শব্দটির নীচে হলুদ বর্ণ দিয়ে হাইলাইট করে দেয়া হয়েছে, যা প্রকৃত পক্ষে 'শুক্ল' শব্দ হবে)



সমীক্ষা :  দিনরাত পুরাণশাস্ত্রের মধ্যে তথা এখানে ওখানে অশ্লীলতা খুঁজতে থাকা দয়ানন্দী আর্যসমাজীরা, কেন দয়ানন্দের এই অশ্লীল ভাষ্য আপনাদের চোখে পড়ে না ? 

আপনাদের তথাকথিত মহর্ষি দয়ানন্দ সরস্বতী তো নিজের অশ্লীল বুদ্ধির দ্বারা ঈশ্বরীয় জ্ঞান বেদকেও অশ্লীল বানিয়ে ফেলেছে ।


(প্রশ্ন নং ১) দয়ানন্দী আর্যসমাজীগণ বলুন, দয়ানন্দ সরস্বতী এই শ্রুতি মন্ত্রের যে অর্থ বের করেছেন, ঈশ্বর কি মানুষকে সেই উপদেশ‌ই  দিয়েছেন ?


(প্রশ্ন নং ২) দয়ানন্দী আর্যমসমাজীগণ বলুন, দয়ানন্দ সরস্বতী তার ভাষ্য দ্বারা ডিম্ব, বীর্য বর্ষণকারী অঙ্গ লিঙ্গ আর দাঁড়ি - এর মাধ্যমে কোন ঈশ্বরীয় জ্ঞান বিতরণ করছেন ?


(প্রশ্ন নং ৩) দয়ানন্দী আর্যমসমাজীগণ বলুন, এটা যদি ঈশ্বরীয় আজ্ঞা হয়ে থাকে তবে দয়ানন্দ সরস্বতীর ভাষ্য অনুসারে জলের সাথে নিজের মুখের মধ্যে সেই লিঙ্গ এবং ডিম্বানু কে দিনের মধ্যে কতবার ধারণ করেন আপনারা ?


(প্রশ্ন নং ৪) দয়ানন্দী আর্যসমাজীগণ বলুন, মুখের মধ্যে জলের সাথে বীর্য, ডিম্ব ধারণ করার এই কার্যের পেছনে থাকা বিশেষ যুক্তি ও তার বৈজ্ঞানিক রহস্য কি ? 


(প্রশ্ন নং ৫) দয়ানন্দী আর্যসমাজীগণ বলুন,  আপনারা মুখের মধ্যে জল দ্বারা কেবল পুরুষের লিঙ্গ গ্রহণ করেন ?

নাকি গাধা, ঘোড়া, হনুমান, ষাড় আদি সকল পশুদের লিঙ্গ‌ও গ্রহণ করেন ?


(প্রশ্ন নং ৬) দয়ানন্দী আর্যসমাজীগণ বলুন, এই লিঙ্গ গ্রহণ কার্য কি প্রতিদিন দিবারাত্র করেন নাকি সমাজীদের বার্ষিক উৎসবের দিন করেন ?


(প্রশ্ন নং ৭) দয়ানন্দীগণ বলুন, ডিম্ব, লিঙ্গ মুখে জলের সাথে গ্রহণ করে আপনারা কি কি জ্ঞান লাভ করেছেন ?

(প্রশ্ন নং ৮)  আপনারা তো জ্ঞানী বলে জাহির করেন নিজেদের, তাহলে কি আপনারা সকল আর্যসমাজীরাই এই ডিম্ব, বীর্য, জল দিয়ে মুখে ধারণ করেই জ্ঞানী হয়েছেন ?


(প্রশ্ন নং ৯) দয়ানন্দ সরস্বতী তার ভাষ্যে অশ্লীলতার সাথে সাথে পবিত্র বেদ মন্ত্রকেও পর্যন্ত বদলে দিয়েছে, তাহলে প্রক্ষিপ্তকারী কে হল ?


(প্রশ্ন নং ১০বেদ মন্ত্র বদলে দিয়ে 'শুক্ল' শব্দের জায়গায় 'শুক্র' বসিয়ে দয়ানন্দ সরস্বতী বেদের‌ই অপমান করেছে অশ্লীলভাবে ও তার ভাষ্যেও উক্ত শুক্র শব্দের অর্থ বীর্য বের করেছে, সুতরাং দয়ানন্দীরা কবে বেদনিন্দাকারী, বেদে অশ্লীলতা যুক্তকারী, বেদবিকৃতকারী পাষণ্ড ধূর্ত দয়ানন্দ সহ তার আর্যসমাজকে ত্যাগ করছে একটু পরিষ্কার করে জানিয়ে দিক ?


আমি এটা ভালো করেই জ্ঞাত আছি যে,


 এই আর্যনামাজীদের কাছে এইসব প্রশ্নের কোনো উত্তর নেই, আর না তারা এর উত্তর দিতে চাইবে ।

এই প্রশ্নগুলো আর্যনামাজীদের হৃদয়ে তীক্ষ্ণ তিরের মতো বিঁধে যাচ্ছে নিশ্চয়ই, কেননা আজকের পূর্বে তারা দয়ানন্দ সরস্বতীর লেখা এই অশ্লীল ভাষ্য পড়েনি নিশ্চয়ই,

কেননা, আর্যনামাজীরা অন্যের নিন্দা করতে গিয়ে আর সময় কোথায় পাবে, যদি সময় পেতো তবে তো অন্যের নিন্দা করার আগে একবার নিরপেক্ষ ভাবে দয়ানন্দ সরস্বতীর দ্বারা লেখা অশ্লীল এই অর্থ কে একবার যদি পড়ে নিতো, তাহলে তৎক্ষণাৎ ঐ আর্যসমাজ ত্যাগ করে দিত।

দয়ানন্দ সরস্বতী তার বেদভাষ্যের নামে শুধু মন্ত্রের অর্থের অনর্থ ই করেছে, এই শ্রুতি মন্ত্রের অর্থ কখনোই এরকম অশ্লীল নয়।



🙏 অশ্বমেধযজ্ঞের অন্তর্গত বনস্পতি যাগ এবং স্বিষ্টকৃৎ আহুতি সমূহের ক্রমের মধ্যে বিশেষ আহুতি প্রদান করা হয়ে থাকে, এই আহুতি তে প্রাণীর বিভিন্ন অঙ্গে স্থিত শক্তিসমূহকে দেবকার্যের প্রয়োজন হেতু সমর্পিত করা হয়ে থাকে, অশ্বমেধযজ্ঞ রাষ্ট্র সংগঠন এর অর্থ দ্বারা প্রযুক্ত হয়, ইহা আদর্শ সংগঠনাত্মক বিদ্যা, দেখুন এই শ্রুতি মন্ত্রের প্রকৃত অর্থ এইরকম👇

শাদং দদ্ভির্ অবকাং দন্তমূলৈর্ মৃদং বর্স্বৈস্ তেগান্দম্ংষ্ট্রাভ্যাম্ং সরস্বত্যাঽ অগ্রজিহ্বং জিহ্বায়াঽ উৎসাদম্ অবক্রন্দেন তালু বাজম্ঁহনুভ্যাম্ অপঽ আস্যেন বৃষণম্ আণ্ডাভ্যাম্ আদিত্যাম্ শ্মশ্রুভিঃ পন্থানং ভ্রূভ্যাং দ্যাবাপৃথিবী বর্তোভ্যাং বিদ্যুতং কনীনকাভ্যাম্ শুক্লায় স্বাহা কৃষ্ণায় স্বাহা পার্যাণি পক্ষ্মাণ্য অবার্যাঽ ইক্ষবো বার্যাণি পক্ষ্মাণি পার্যাঽ ইক্ষবঃ ॥

- যজুর্বেদ ( অধ্যায় ২৫/ মন্ত্র ১)

অর্থ : দাঁতের শক্তি দ্বারা শাদ দেবতার তুষ্টি সাধিত করছি, এইরূপে দন্তমূলের দ্বারা অবকা দেবতাকে, দাঁতের পঞ্চভাগ দ্বারা মৃদ দেবতাকে, দাড়ি(দন্তদ্বয়ের) দ্বারা তেগদেবতাকে, জিহ্বার অগ্রভাগ দ্বারা সরস্বতী কে, এবং জিহ্বা দ্বারা উৎসাদ দেবতা, তালুর শক্তি দ্বারা অবক্রন্দ দেবতাকে, হনুর দ্বারা বাজদেবতাকে, মুখ দ্বারা জল দেবতাকে, কোষ দ্বারা বৃষণ দেবতাকে, শ্মশ্রুর দ্বারা আদিত্যগণকে, ভ্রু দ্বারা পন্থ দেবতার, পলক ও লোম দ্বারা দ্যাবাপৃথিবীদেবকে, তথা চক্ষুর ছত্র দ্বারা বিদ্যুৎ দেবতাকে, শুক্ল এবং কৃষ্ণ দেবতার উদ্দেশ্যে স্বাহা মন্ত্রে আহুতি প্রদান করছি, নেত্রর নিচের লোম দ্বারা 'পার এবং 'অবার' দেবশক্তিসমূহকে প্রসন্ন করি ।


এবার দয়ানন্দী আর্যমসমাজীরা বলুন, এই শ্রুতি মন্ত্রের যে অর্থ দয়ানন্দ সরস্বতী বের করেছিল তাতে অশ্লীল শব্দ কোথা থেকে এল ? 

এই শ্রুতি মন্ত্রের সাথে দয়ানন্দ সরস্বতীর রচিত কল্পিত আর অশ্লীল অর্থের কিঞ্চিৎ মাত্র‌ও সম্বন্ধ নেই, কারণ, দয়ানন্দ সরস্বতীর করা এই অর্থ অশ্লীলের সাথে সাথে নিরর্থক‌ও বটে ।

দয়ানন্দ সরস্বতীর এই অশ্লীল ভাষ্যের কোনো নির্দিষ্ট দিক‌ই নেই, দয়ানন্দীদের চোখে কি দয়ানন্দের এই অশ্লীল ভাষ্য নজরে পড়ে না.. ? নাকি দয়ানন্দের ভাষ্য পড়ার আগেই দয়ানন্দের ভাষ্যানুসারে প্রথমে চোখে আর মুখে বীর্য আর ডিম্ব ধারণ করে নেন ? যার কারণে আপনারা দেখতে পান না, যদি এমন হয়ে থাকে তাহলে সেটা আলাদা কথা।

দয়ানন্দ সরস্বতীর কথা উঠলেই হয়তো আপনারা কানেও বীর্য ডিম্ব ভরে নেন , যার কারণে শুনতেও পান না হয়তো।


বুদ্ধিমানেরা নিজেরাই বিচার বিবেচনা করে দেখুন..... এগুলো কি দয়ানন্দী আর্যসমাজীদের ভণ্ডামী নয় ?

এখানে প্রত্যক্ষ ভাবে প্রমানিত এই দয়ানন্দ ভাষ্যের অশ্লীলতার বিষয়ে তো আর্যসমাজীদের মুখ বন্ধ হয়ে যায় অথচ পৌরাণিক শাস্ত্রের যেখানে অশ্লীলতার নামগন্ধ সেইখানেও এরা অশ্লীলতা দেখতে পায় আর সেই পুরোনো মায়াকান্না করে দাবী করে যে এর মধ্যে অশ্লীলতা আছে, এগুলো আমাদের মান্য নয়। 


সুতরাং, 

 হে সনাতনীগণ !

 আপনারা এই খ্রীষ্টানদের থিয়োসোফিক্যাল সোসাইটির দালাল দয়ানন্দ সরস্বতী ও তার চ্যালা আর্যসমাজীদের চিনে নিয়ে এদের থেকে দূরত্ব বজায় রাখুন। এই দয়ানন্দ সরস্বতী মানেই পাপী, বেদবিকৃতকারী । এসব বেদবিকৃতকারী আর্যনামাজীদের ত্যাগ করুন । 

আর্যসমাজী মানেই বিনামূল্যে বিনোদন ।

সনাতন ধর্ম কে সুরক্ষিত রাখতে এগিয়ে আসুন। 

আর্যসমাজের মিথ্যাচারের বিপক্ষে আরো ঔষধ শীঘ্রই আসছে.......

পরমেশ্বর মহাদেবের কৃপায়.. মিথ্যাচারে পারদর্শী ভণ্ড নির্লজ্জ বেহায়া অগ্নিবিড়িখোর আর্যমসমাজী সৈনিকদের ধো_লা_ই চলছে , চলবে....

হর হর মহাদেব 😌


✍️অসনাতনীদের আস্ফালন দমনে : শ্রীনন্দীনাথ শৈব 

🔥 প্রচারে - International Shiva Shakti Gyan Tirtha - ISSGT 


আরো দেখুন 👇

দয়ানন্দ সরস্বতীর অশ্লীল বেদ ভাষ্যের খণ্ডন পর্ব - ৩



মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সোমবার ব্রত বিধি ও মাহাত্ম্য (শৈবপুরাণোক্ত)

শিবরাত্রির ব্রত বিধি ১ (মূলপূজা)

বৃহৎ শিবার্চন বিধি পুস্তক (শৈব আগমোক্ত)

শিবরাত্রির ব্রত বিধি ২ (প্রহরপূজা)

ত্রিপু্রোৎসব দীপপ্রজ্জ্বলন রীতি – স্কন্দমহাপুরাণোক্ত